কাদের স্বার্থে লক ডাউন

প্রতিফলক ওয়েব ডেস্ক :চিনের লাল প্রাচীর পেরিয়ে করোনা ভাইরাসে মৃত লাশের পাটিগানিতিক হিসেব না মেলাটাই স্বাভাবিক। ইতালি আমেরিকা ইরান সহ কিছু দেশের বিভীষিকা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে কতোটা ভয়ের কারন হয়ে উঠতে পারে এই ভাইরাস।

মৃত্যু মিছিল সবে শেষ হয়েছে ইউহান এ। করোনা আগুনে পুড়ে চলেছে ইতালি.. আমেরিকা তেও লেগেছে আগুন।।আর আমাদের দেশ ভারতবর্ষ? দ্বিতীয় স্টেজ পার করে তৃতীয় পর্যায়ের মুখে।ভয়ে শিউরে ওঠা উচিত প্রত্যেকের। ভারতবর্ষে এই ভাইরাস মহামারী আকার নিলে কি ঘটতে পারে ভেবে দেখেছি কি?। মাত্র কয়েক দিনে মারা যেতে পারে লক্ষ লক্ষ মানুষ।

কিন্তু এই ভাইরাস প্রতিরোধের কি উপায় নেই? হ্যাঁ একটাই রাস্তা গৃহ বন্দী হওয়া। যে কোনও উপায়ে কাটতে হবে চেইন। আর সেটা তখনই বাস্তব রূপ নেবে, যখন রাষ্ট্রীয় উদ্যোগে নেওয়া হবে লক ডাউন এর সীদ্ধান্ত। ঠিক এই পথেই আজ করোনা মুক্ত একদা মৃত্যুপুরী ইউহান।

লক ডাউন কাদের স্বার্থে? আবার ও একবার ভেবে দেখুন। হ্যাঁ আপনার আমার স্বার্থেই। নিজেকে বাঁচাতে, নিজের পরিবার কে বাঁচাতে নিজেকেই উদ্যোগী হতে হবে। মেনে চলতে হবে সরকারী নির্দেশিকা । অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বার না হতে সচেষ্ট হতে হবে। প্রশাসন কে কেনো শক্তি প্রয়োগ করতে হবে, লক ডাউন সফল করতে।আপনার কি নূন্যতম দায়িত্ব বোধ সচেতনশীলতা নেই?

আপনার কারনে আপনার পরিজনের মৃত্যু কি আপনাকে তৃপ্তি দেবে? যদি তা না হয়। আসুন সবাই নিজের দায়িত্ব এবং কর্তব্য মনে করে নিজেকে গৃহে আবদ্ধ রাখি এবং উৎসাহিত করি অন্যদের ও।চলুন কাজ শুরু করি সব কিছু শেষ হয়ে যাওয়ার আগেই।

WhatsApp chat
error: