ইসলামে সন্ত্রাসবাদের কোনো জায়গা নেই : মেসুট ওজিল।

প্রতিফলক নিউজ ডেস্ক :ইসলামের সঙ্গে সন্ত্রাসবাদকে মিশিয়ে ফেলা পশ্চিমা প্রপাগান্ডার বিরুদ্ধে এবার সরব হলেন জার্মানির ফুটবল তারকা মেসুত ওজিল। সম্প্রতি ইসলাম ও সন্ত্রাসবাদ মিশিয়ে বিতর্কিত শব্দবন্ধ ব্যবহার করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। সম্ভবত তার ই জবাব দিয়েছেন ওজিল বলে মনে করা হচ্ছে ।

ফেসবুক পোস্টে মেসুট অজিল লেখেন, ইসলাম ধর্মে সন্ত্রাসবাদের কোন জায়গা নেই, কারণ ইসলাম হলো শান্তির ধর্ম। পোস্টে তিনি পবিত্র কোরআনের একটি আয়াত উদ্ধৃতি দেন। যেটি পবিত্র কুরআনের সূরা মায়েদার 32 নম্বর বাক্য – – “যে ব্যক্তি নিরপরাধ মানুষকে হত্যা করে, সে গোটা মানব জাতিকে হত্যা করলো।যে তাকে বাঁচালো, সে যেন সব মানুষকে বাঁচালো ”

আর্সেনাল তারকার এই ফেসবুক পোস্ট ব্যাপক সাড়া ফেলে অল্প সময়েই ।ইতিমধ্যেই পোস্টটিতে ১৬ লক্ষাধিক বা ১.৬ M মানুষ লাইক করেছেন ।এপর্যন্ত ৬৯ হাজার এরও বেশি কমেন্ট এবং ৭০ হাজার শেয়ার হয়েছে পোস্টটি।

পৃথিবীর বিভিন্ন জায়গায় অত্যাচারিত নিপীড়িত মানুষদের ব্যাপারে মেসুত ওজিল সরব হয়েছেন বহুবার। অনেকক্ষেত্রে মুক্ত হস্তে আর্থিক সহায়তাও করেছেন মানুষের সেবায় । এবার ইসলাম নিয়ে কটুক্তি বা অপপ্রচার নিয়ে মন্তব্য করলেন তিনি।

WhatsApp chat
error: