এবারের মার্কিন নির্বাচনে ফিলিস্তিনিদের জয়জয়কার ;রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী জয়ী

প্রতিফলক নিউজ ডেস্ক :এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ইতিহাস গড়লেন মুসলিম প্রার্থীরা। হাউজ অব রিপ্রেজেন্টেটিভ অর্থাৎ মার্কিন পার্লামেন্টের নিম্নকক্ষের 4 জন ফিলিস্তিনি জয়ী হয়েছেন।

মার্কিন নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থীদের এবারের বিজয় নিঃসন্দেহে যথেষ্ট তাৎপর্যপূর্ণ । সম্প্রতি শেষ হওয়া নির্বাচনে এই প্রথম নতুন 5 জন মুসলিম প্রার্থী জয়ী হয়েছেন। তালিকায় পুরুষদের পাশাপাশি আছেন মুসলিম নারীরাও ।

এবারের নির্বাচনেও ফিলিস্তিন বংশোদ্ভূত রাশিদা তালিব পুনরায় মার্কিন কংগ্রেসের সদস্য নির্বাচিত হয়েছেন। পাশাপাশি আরও তিনজন ফিলিস্তিন বংশোদ্ভূত প্রার্থী মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে জয়লাভ করেছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন মহিলা।

প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর এক বার্তায় জো বাইডেন বলেন, আমার প্রশাসন প্রতিটি স্তরেই মুসলিম আমেরিকানদের অবদান দেখতে চাইবে। হোয়াইট হাউসে প্রথম দিন আমি ট্রাম্পের অসাংবিধানিক মুসলিম নিষেধাজ্ঞা পরিসমাপ্তি ঘটাবো।

মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে জো বাইডেন আরো বলেন, প্রেসিডেন্ট হিসেবে আমি আপনাদের অবদানকে সম্মান জানাতে এবং সমাজ থেকে ঘৃণার বিষ উপড়ে ফেলতে সবাইকে নিয়ে কাজ করবো।

ট্রাম্প জামানায় মার্কিন মুসলিমদের প্রতি রাষ্ট্রীয় ভাবে নেতিবাচক ধারণা পোষণ করা হয়। মুসলিম দের বেশ কিছু বিধি নিষেধের আওতায় আনা হয়। সম্প্রতি জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পর সমস্ত বৈরীতা ও নিষেধাজ্ঞা প্রত্যাহার এর ঘোষণা দিয়েছেন।

WhatsApp chat
error: