রেল স্টেশনে মৃত মাকে নিয়ে খেলা করা সেই বাচ্চাটির পাশে দাঁড়ালেন সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া, SDPI

প্রতিফলক, ওয়েব ডেস্ক : দেশের অসহায় দরিদ্র দিন আনা দিন খাটা মানুষদের যথাযথ সুযোগ না দিয়ে , তাদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা না করে, হঠাৎ একদিন রাত্রি ৮ টার সময় পুরো দেশে লকডাউন ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লকডাউনের ফলে সারা পৃথিবী দেখলো ভারতের করুন দশা। যেদিন লকডাউন ঘোষণা করা হয় সেদিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০০ জন। দীর্ঘ দুই মাস লকডাউন হয়ে যাওয়ার পরও আজ দেশে আক্রান্ত ১.৫ লাখ ছাড়িয়েছে । লকডাউনের দ্বারা করোনা সংক্রমণ তো রুখতে পারেনি সরকার কিন্তু দেশের একটা বড় সংখ্যক মানুষের দুঃখ কষ্ট যন্ত্রণা দারিদ্রতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে । ভাবতে পারেন একজন মানুষ একজন মহিলা তার চাইতেও দুঃখের বিষয় একটা বাচ্চা হাজার হাজার কিমি পায়ে হেঁটে বাড়ি ফিরছে,কারো বা পায়ে নেই কোনো জুতো, রাস্তায় ৩০-৪০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা।

কিছুদিন আগে বিহারের মুজাফফার নগর রেল স্টেশনে একটি হৃদয় কাঁপানো করুন দৃশ্য দেখেছে পুরো ভারত। যেখানে একটি বাচ্চা তার মৃত মায়ের চাদর নিয়ে খেলা করছে। সেই মা তাঁর সন্তান কে নিয়ে বাড়ি ফিরে যাওয়ার জন্য স্টেশন পৌঁছান। স্টেশনেই ক্লান্ত হয়ে মারা যান তিনি । প্ল্যাটফর্মে পড়ে থাকে মৃত দেহ। সেই মৃত মায়ের চাদরের তলায় নিজেকে আগলানোর চেষ্টা করে চলেছে ছোট্ট অবুঝ শিশু। জানে না সে তার মা এই পৃথিবীতে আর নেই। এই হৃদয় কাঁপানো দৃশ্যের ভিডিও দেখেছে পুরো দেশ।

সেই ছোট্ট বাচ্চাটির পাশে দাঁড়ালেন সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া (SDPI) গত পরশুদিন SDPI এর বিহার রাজ্য সভাপতি নাসিম আখতার সাকিব মহাশয় তার বিহার রাজ্য টিমের সাথে সেই বাচ্চাটির কাছে পৌঁছায়, বাচ্চাটিকে তিনি কোলে নিয়ে গ্রামবাসীর সামনে আশ্বাস দেন বাচ্চার ভবিষ্যতের জন্য যথাসাধ্য ব্যবস্থা করবে SDPI, জেলা প্রশাসকের কাছেও যাবে SDPI বাচ্চার সুন্দর ভবিষ্যতের জন্য , তিনি আরও বলেন এই রকম একটা হৃদয় কাঁপানো দৃশ্যের পরও একটা বড় সরকারি অধিকারীর কোনও খবর নেই।

দেশের এই জটিল পরিস্থিতিতে অসহায় মানুষ, পরিযায়ী শ্রমিকদের সেবার সাথে সাথে সরকার বেশ কিছু ভুল নীতির উপর প্রতিনিয়ত আঙুল তুলে যাচ্ছে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া। কিছুদিন আগে দেশের যাবতীয় পরিস্থিতি নিয়ে অনলাইন কনফারেন্স করে SDPI। গত পরশু ২৮ মে Protect labour rights ( শ্রমিকের অধিকার রক্ষা করো) এই শিরোনামে টুইটারে ক্যাম্পেইনও চালায় সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া।

WhatsApp chat
error: