টিআরপি দূর্নীতি মামলায় এবার গ্রেফতার রিপাবলিক টিভির CEO বিকাশ খানচন্দানি

প্রতিফলক নিউজ ব্যুরো : ফের পুলিশের জালে রিপাবলিক টিভির আধিকারিক। এবার টিআরপি হেরফের করার অভিযোগে গ্রেফতার হলেন রিপাবলিক নেটওয়ার্কের মালিক এআরজি আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেডের সিইও বিকাশ খানচন্দানি। রিপাবলিক টিভির চিফ ফিনান্সিয়াল অফিসার শিবাসুব্রহ্মণ্যম সুন্দরমকেও গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

জানা গিয়েছে, গত অক্টোবরে রিপাবলিক নেটওয়ার্ক-সহ তিনটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমের বিরুদ্ধে চ্যানেলের টিআরপি হেরফের করার অভিযোগ উঠেছিল। খোদ মুম্বই পুলিশের কমিশনার পরমবীর সিং সাংবাদিক বৈঠক করে দাবি করেন, সর্বভারতীয় ইংরেজি এই সংবাদমাধ্যমটি টাকার বিনিময়ে টিআরপি কিনেছে। মূলত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে প্রচুর মিথ্যে খবর ছড়িয়েছে। সেই মিথ্যে খবর ছড়ানোর তদন্ত করতে গিয়েই উঠে এসেছে এই টিআরপি বাড়িয়ে দেখানোর বিষয়টি।

বিজ্ঞাপন বাবদ বেশি অর্থ পেতে টাকা দিয়ে রেটিং বাড়িয়ে দেখানোর এই চেষ্টাকে তিনি ‘জোচ্চুরি’র সঙ্গে তুলনা করেন মুম্বই পুলিশ কমিশনার। রিপাবলিক টিভি-সহ দুটি স্থানীয় চ্যানেলের বিরুদ্ধে এবিষয়ে যথেষ্ট প্রমাণ তাদের কাছে আছে বলেও দাবি করেন তিনি। যদিও রিপাবলিক টিভি শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করেছে। এর আগে মুম্বই পুলিশের হাত থেকে এই মামলা সিবিআইয়ের হাতে হস্তান্তর করার দাবিতে সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হয় তারা। কিন্তু শীর্ষ আদালত তাদের আবেদন খারিজ করে দেয়। এই মামলায় এর আগেও ১২ জন গ্রেফতার হয়েছে।

উল্লেখ্য, মাস দুয়েক আগে এক পুরোনো আত্মহত্যার প্ররোচনার মামলায় গ্রেফতার হয়েছিলেন রিপাবলিক টিভি। যদিও সবটাই মুম্বই পুলিশের চাপে ফেলার কৌশল বলে দাবি রিপাবলিক টিভি-র।

WhatsApp chat
error: