চীনা হামলায় শহিদ বীরভূমের রাজেশ ওরাং এর অন্তিম সংস্কার হলো বিয়ের সাজে

প্রতিফলক, ডেস্কঃ দীর্ঘ ৫ সপ্তাহ থেকে ভারত চিনের সীমান্ত লাগাদে দুই দেশের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ভারতের সামান্য কিছু দুর্বলতার সুযোগ নিয়ে চীন ভারতের লাদাক সীমান্তের ৬২ কিমি জায়গায় দখল করে নিয়েছে। সীমান্তে মোতায়েন করে রেখেছে বেশি পরিমাণ সেনা। ভারতের তরফে শান্তি বজায় রাখার জন্য বার বার চীন কে সরে যেতে বলা হলেও চীন কোনো মতেই পিছু হাঁটতে রাজি না।

১৫ তারিখ রাতে ভারত ও চিনের মুখোমুখি সংঘর্ষে ভারতের ২০ জন সেনা শহিদ হোন। যদিও প্রথম দিন ৩ জন সেনার মৃত্যুর খবর পাওয়া যায় কিন্তু পরের দিন তা ২০ জন ঘোষনা হয়। ভারতের কিছু সংবাদ মাধ্যমে বলা হয় যে সেদিন রাতে চিনের ৪০ জন সেনা মারা গেছে, এটা কতোটা সত্যি জানা যায়নি।

২০ জন শহিদ হওয়া সেনার মধ্যে আছে বাংলার দুইজন একজন বীরভূমের রাজেশ ওরাং। এদিন রাজেশ ওরাং এর মৃত দেহ এলো বিয়ের সাজে। শত শত সেনা ফুল দিয়ে গাড়ি সাজিয়ে নিয়ে আসে, রাস্তায় হাজার হাজার গ্রাম বাসিরা বীর জওয়ান কে দেখতে উপস্থিত হয়।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর তরফে ৫ লক্ষ টাকা সাহায্য ও পরিবারের একজন কে চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়। চিনের সাথে এত বড় সংঘর্ষ তার সত্বেও প্রধানমন্ত্রী, বা কোনো কেন্দ্র মন্ত্রী এখনও মুখ খুলেনি। চিনের এই হামলা কে পূর্ব পরিকল্পিত হামলা বলে টুইট করে মন্তব্য করেন রাহুল গাঁধী।

WhatsApp chat
error: