আম্ফানে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে পীরজাদা আব্বাস সিদ্দিকী

নিজস্ব সংবাদদাতা, প্রতিফলক :ঘূর্ণী ঝড় আম্ফানে সম্প্রতি ক্ষতিগ্রস্থ হয়েছে দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ এলাকা। উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা এবং পূর্ব মেদিনীপুরের একাংশ প্রায় ধ্বংস স্তূপে পরিনত হয় কয়েক ঘণ্টার এই ঝড়ে। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমাণ এক লক্ষ কোটি টাকার ও বেশি।

ঝড়ের দাপটে ভেঙে পড়ে অসংখ্য ঘর বাড়ি। হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়। ঝড় বিদ্ধস্থ এলাকা পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক হাজার কোটি টাকা অর্থ সাহায্যের ঘোষণা করেন তিনি। সরকারী সাহায্যের পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বহু স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের মধ্যে অন্যতম সংখ্যালঘু নেতা পীরজাদা আব্বাস সিদ্দিকীর সংগঠন ‘ফুরফুরা শরিফ আহলে সুন্নতুল জামাত’ ।

স্বেচ্ছাসেবী এই সংগঠন ঝড়ে বিপর্যস্ত মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে নানা ভাবে। বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী থেকে পরিধেয় বস্ত্র বহুবিধ সামগ্রী নিয়ে ঝড় পরবর্তী সময় থেকেই বিতরন করে চলেছে ফুরফুরা শরিফ আহলে সুন্নতুল জামাত। দ্রব্য বন্টনের তদারকি করতে সরেজমিনে পৌঁছান সংস্থার কর্ণধার আব্বাস সিদ্দিকী। তিনি সংবাদ মাধ্যমের প্রতিনিধি কে বলেন, জাতি ধর্ম বর্ণ বা রাজনৈতিক পরিচয় না দেখে পরিস্থিতি স্বাভাবিক করতে সকল কে এগিয়ে আসতে হবে।

WhatsApp chat
error: