ব্যঙ্গ কার্টুনের জন্য ফ্রান্স ক্ষমা না চাইলে আন্দোলন ও দ্রব্য বয়কট চালু থাকবে : কামরুজ্জামান

প্রতিফলক নিউজ ব্যুরো : ফ্রান্স সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে. মহানবী সাঃ এঁর ব্যঙ্গ চিত্র প্রদর্শন এর প্রতিবাদে সর্বত্র গণ আন্দোলন ও ফ্রান্সের দ্রব্য বয়কটের ডাক দিলেন সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মাওলানা কামরুজ্জামান। শনিবার দক্ষিণ 24 পরগনার কুলতলীর মেরিগঞ্জ ঈদগাহ ময়দানে এক সমাবেশের তিনি বলেন যতক্ষণ ব্যঙ্গ কার্টুন কাণ্ডের’ জন্য ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ক্ষমা না চাইবে ও অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেবে, ততক্ষণ পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চলবে।

কামরুজ্জামান এদিন বলেন, সমস্ত রকম অন্যায় ও জুলুমকে প্রতিহত করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। মহানবী সাল্লাল্লাহু সাল্লাম যেভাবে অন্ধকার যুগে মানবতা প্রতিষ্ঠা করেছিলেন, সেই পথ ধরে আমাদের সমাজে শান্তি – সম্প্রীতি ও ইনসাফ প্রতিষ্ঠা করতে হবে। এদিন সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা সাইফুদ্দিন আলিয়াভী, আইনজীবী মোফাক্কেরুল ইসলাম, সাংবাদিক একরামুল বাগানি প্রমূখ।

তুরস্ক ইরান পাকিস্তান কাতার কুয়েত মালেশিয়া সহ পৃথিবীর বিভিন্ন দেশে ফ্রান্সের এই ঘৃণ্য কর্মের প্রতিবাদ অব্যাহত রয়েছে। সরকারি ভাবেও বহু দেশ নবী সাঃ এঁর অপমান জনক কাজের নিন্দা জানিয়েছে। সম্প্রতি কলকাতায় একই ইস্যুতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

WhatsApp chat
error: