মালদহ জেলার বহু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা

নজরুল ইসলাম ও মহ: মুস্তফা শেখ, মালদহ :মালদহ জেলার বহু এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনা। মহানন্দা ও কালিন্দি নদীর জল যে ভাবে বাড়ছে তাতে যে কোনও সময় এ জেলার বহু এলাকা প্লাবিত হতে পারে । ইতিমধ্যে বেশ কিছু গ্রাম ও শহরে সংরক্ষিত এলাকায় জল ঢুকতে শুরু করেছে এবং অনেক পরিবার বানভাসি শিবিরে আশ্রয় নিতে শুরু করেছে ।

বর্তমানে মহানন্দা ও কালিন্দি নদীর জল বিপদ সিমার ওপর দিয়ে বইতে শুরু করেছে ।ইতিমধ্যে মালদা জেলারনরহাট্টা অঞ্চলের ইংলিশ বুদিযা হাই মাদ্রাসার নিজস্ব মাঠে জল ঢুকতে শুরু করেছে ।কয়েক দিন যাবত ধরে লাগাতার বৃষ্টির ফলে মালদা শহরের ও গ্রামের মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে ।বিশেষত ইংলিশবাজার শহর এলাকায় বেশ কিছু ওয়ার্ড জলবন্দি রয়েছে বৃষ্টির জলে ।

মহানন্দা নদীর জল ইতিমধ্যে মাঠের মধ্যে প্রবেশ করতে শুরু করেছে ফলে চাষিদের চিন্তার হাত মাথায় ।সাতঘরিয়া গ্রামের সামাদ আলি জানালেন জানালেন যে দুই হাজার সতেরো সাল থেকে বৃষ্টির জলের ফলে ফসল তুলতে পারি না নতুন করে যদি আবার জল ঢুকে তাহলেদুর্গতির শেষ থাকবেনা।বুধিয়া গ্রামের হযরত আলী বয়স সত্তর বছর তিনি জানালেন কৃষি কাজ করেই আমার সংসার চলে দীর্ঘ দিন ধরে আমি ফসল তুলতে পারি না ‘আমি খুব কষ্টে দিন যাপন করছি।

WhatsApp chat
error: