নদী ভাঙ্গন রোধে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ বাসীদের পাশে স্থানীয় কবি সাহিত্যিকগণ

মো: ইজাজ আহামেদ ও মহ: মুস্তফা শেখ, প্রতিফলক :আবারও মুর্শিদাবাদের সামসেরগঞ্জ সংবাদের শিরোনামে। গঙ্গা ভাঙ্গন মারাত্মক আকার ধারণ করেছে। নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে চাষের জমি, বহু মানুষের জন্ম ভিটে, কাঁচা পাকা ঘর। রাতারাতি নিঃস্ব হয়ে পড়ছে বহু পরিবার। দেশ তথা পশ্চিম বাংলার প্রথম সারির সংবাদমাধ্যমে এ বিপর্যয় সেভাবে গুরুত্ব না পেলেও সামাজিক যোগাযোগ মাধ্যম গুলিতে সমস্যা সমাধানে দাবি তুলছেন বহু মানুষ। এবার ভাঙ্গন কবলিত এলাকার বহুবিধ সমস্যা সুরাহার ব্যাপারে সরব হলেন স্থানীয় কবি সাহিত্যিক গন।

মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জের নদী ভাঙ্গন কবলিত ধানঘড়াতে নদীভাঙন প্রতিরোধ করতে এবং নিঃস্ব, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়াতে ও সরকারি সহায়তার জন্য গত কাল ০৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার বৈকাল ৩.৩০ নাগাদ স্থানীয় কবি, সাহিত্যিকগণ বিডিওর কাছে আর্জি জানিয়ে ও সরকারের দৃষ্টি আকর্ষণ করার জন্য সমবেত হন। তাঁরা সরকারের কাছে দ্রুত ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। উপস্থিত ছিলেন কবি মোঃ তোহা সেখ, কবি মোঃ ইজাজ আহামেদ,কবি স্বাগতা সান্যাল, সাহিত্যিক আনোয়ার হোসেন সিদ্দিকী, শিক্ষক আনসার সেখ, মোঃ সালাউদ্দিন প্রমুখ।

গঙ্গা ভাঙ্গন সমস্যা নতুন না হলেও। মুর্শিদাবাদের সামসেরগঞ্জে এবার তা ভয়াবহ আকার ধারণ করেছে।স্থানীয়দের পাশাপাশি বাংলার বিভিন্ন স্থরের মানুষ ভাঙ্গন রোধে সরকারকে অতি দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন ।

WhatsApp chat
error: