আরব দেশ গুলি থেকে উগ্র হিন্দুদের বের করে দেওয়া হোক,বিতর্কিত মন্তব্য সৌদি স্কলারের ।

প্রতিফলক ডেস্ক :- বিশ্ব এখন করোনা ভাইরাসের জর্জরিত । ভারতও তার ব্যতিক্রম নয় ।এই মুহুর্তে এদেশে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা প্রায় পনেরো হাজারের কাছাকাছি । ভারত জুড়ে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে ঠিক তেমন কিছু উগ্র সংখ্যাগুরু দ্বারা সংখ্যালঘু আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে বলে অভিযোগ ।

 

প্রধানত ভারতে করোনা পজিটিভ পাওয়া যায় জানুয়ারীর শেষের দিকে । ক্রমে ক্রমে পুরো দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে । কিন্তু তার মাঝেই দিল্লির নিজামুদ্দিন মার্কাজে কয়েক জনের দেহে করোনা পজিটিভ পাওয়া যেতে কিছু উগ্র মনস্ক মহল,করোনা ভাইরাস মুসলিমরা ছড়াচ্ছে বলে দেশ জুড়ে সাম্প্রদায়িক বিষ বপন করতে শুরু করে ।এটা বর্তমানে এমন পর্যায়ে পৌঁছেছে যে আরও আভিযোগ উঠছে ,কিছু কিছু স্হানে মুসলিম সবজি-ফল বিক্রেতা ধর্মীয় সংখ্যাগরিষ্ঠ এলাকায় গেলে মেরে তাড়িয়ে দেওয়া হচ্ছে,করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে।

 

তবে কি এবার সেই প্রভাব পড়তে চলেছে বিদেশের অঙ্গনেও। ভারতের ছবি আন্তর্জাতিক স্থরেও খারাপ হতে যাচ্ছে ? মধ্যপ্রাচ্যের দেশ গুলি থেকে ভারতীয় উগ্রপন্থী হিন্দুদের চাকরি থেকে বের করে দেশে ফেরত পাঠানোর দাবি উঠছে ইদানিং ।

 

সৌদি আরবের স্কলার শেখ আবেদী জেহরনী একটি বিতর্কিত টুইট করে মধ্যপ্রাচ্যের দেশ গুলির প্রতি আহ্বান জানিয়ে বলেছেন ,আরব দেশ গুলি থেকে উগ্রপন্থী হিন্দুদের তাড়িয়ে দেওয়া হোক । “Send_ Hindutva_ Back _home”হ্যাশ ট্যাগ ব্যবহার করতেও ভোলেননি তিনি ।

দ্বিতীয় টুইটে শেখ আবেদী জেহরীন লেখেন গল্ফ স্টেটস এ লাখো# ভারতীয় আছে,যাদের মধ্যে কিছু COVID-19 আক্রান্ত, যাদের ধর্ম না দেখে ফ্রি ট্রিটমেন্ট করা হচ্ছে।”

WhatsApp chat
error: