জয়েন্ট মেইন পরীক্ষায় উত্তরাখণ্ড রাজ্যে শীর্ষ স্থান অধিকার করলো দেরাদুনের বাসার আহমেদ

প্রতিফলক নিউজ ডেস্ক:জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় উত্তরাখণ্ড রাজ্যের শীর্ষ স্থান অধিকার করল দেরাদুনের বাসিন্দা বাশার আহমেদ। 99.9 93 পার্সেন্ট নম্বর পেয়ে রাজ্যে প্রথম স্থান নিশ্চিত করেছে সে। যদিও তার বর্তমান ফলাফল উদযাপন না করে পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবতে চায় বলে জানিয়েছে বছর আঠারোর ওই পড়ুয়া।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাসার আহমেদ জানায় , “বর্তমান করোনা আবহের মাঝে প্রস্তুতি নেওয়া যথেষ্ট কঠিন ছিল। যদিও রাজ্যের প্রথম হতে পারব এটা ভাবি নি। পরীক্ষায় আমি আমার সেরাটা দিতে পারিনি বলেই আমি মনে করি। ”

Indian Institute of Technology Bombay থেকে কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিং পড়তে চায় বলে জানিয়েছে বাসার । বিঞ্জান বিভাগে 97.27 শতাংশ নম্বার পেয়ে উচ্চ মাধ্যমিক পাশ করে সে। এ বছর উত্তরাখণ্ডে জজমেন্ট পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় 13 হাজার। করোনা সংক্রমনের মাঝে জয়েন্ট পরীক্ষার সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য উত্তরাখণ্ড সরকার পর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করে । পরীক্ষা নেওয়ার আগেই রাজ্যের সকল জেলা শাসক কে নির্দেশ দেওয়া হয় পরীক্ষার্থী দের বা পরীক্ষা কেন্দ্রে কোনো রকম সমস্যার সম্মুখীন যাতে হতে না হয়।

তথ্যসূত্র :হিন্দুস্থান টাইমস

WhatsApp chat
error: