দেশের অন্য রাজ্য কি পাকিস্তান? ভ্যাকসিন তবে কি শুধু বিহার পাবে:প্রশ্ন শিবসেনার

প্রতিফলক নিউজ ব্যুরো :”ভোটে জিতলেই বিহারে সবাইকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন” ইশতেহারে এই প্রতিশ্রুতির পর বিজেপির বিরুদ্ধে একযোগে সরব হয় দেশের প্রতিটি বিরোধী রাজনৈতিক দল। এবার ভ্যাকসিন ইস্যুতে বিজেপিকে খোঁচা দিলেন তাদের একদা জোট সঙ্গী শিবসেনা। তাদের মুখপাত্র সমনায় সম্পাদকীয়তে লেখা হয়েছে, এটা একটি নিম্নমানের রাজনীতি। ভ্যাকসিন এর উপর সব রাজ্যের সমান অধিকার আছে।

আগামী 28 শে অক্টোবর শুরু হচ্ছে বিহারের বিধানসভা ভোট পর্ব। তার আগে 22 শে অক্টোবর কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারামন এর উপস্থিতিতে বিহারে ইশতেহার প্রকাশ করে বিজেপি। তাতে বলা হয় বিজেপি ক্ষমতায় আসলে, 19 লক্ষ চাকরি এবং বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে বিহারে। এরপরই দেশ জুড়ে বিভিন্ন রাজনৈতিক দলের তোপের মুখে পড়ে বিজেপি। এ প্রসঙ্গে শিবসেনা প্রধান সঞ্জয় রাউত প্রশ্ন তুলেছেন , দেশের অন্য রাজ্যগুলি কি তবে পাকিস্তান, ভ্যাকসিন তবে কি শুধু বিহার পাবে? ।

ভ্যাকসিন ইস্যুতে রাজনীতির জন্য রাজ্যভিত্তিক বিভেদ না তৈরি করার দাবি জানিয়ে সঞ্জয় রাউত লেখেন, “বিহার অবশ্যই করোনা ভ্যাকসিন পাবে। আমি এর বিরোধিতা করছি না কিন্তু দেশের অন্য রাজ্যগুলি তো আর পাকিস্তান নয়। শুধু বিহারের উপর তো করোনার চোখরাঙানি নেই। ভ্যাকসিন এর উপর সব রাজ্যের সমান অধিকার আছে।”

উল্লেখ্য বিজেপির এই ভ্যাকসিন রাজনীতির বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক সংগঠনগুলোর পাশাপাশি অনেক সামাজিক সংগঠন সরব হয়েছে |করোনা ভ্যাকসিনের মতো গুরুত্বপূর্ণ বিষয়টিকে রাজনীতিতে ইস্যু করাকে মেনে নিতে পারছে না অনেকেই। রাজনীতির স্বার্থেই কোন এক রাজ্যকে ভ্যাকসিনের ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হবে এ প্রশ্নটা অমূলক নয় বলে মনে করছেন রাজনৈতিক মহল ।

WhatsApp chat
error: