করোনায় মৃত্যুতে এশিয়ার শীর্ষে ভারত, এবং আক্রান্তের সংখ্যার দিক দিয়ে গোটা বিশ্বে চতুর্থ স্থানে

প্রতিফলক ডেস্কঃ করোনা মহামারীর সংক্রমণ রোধে দেশে চার দফায় প্রায় দুমাস লকডাউন জারি ছিল। পঞ্চম দফায় আনলক ওয়ান ঘোষণা করা হয়েছে এবং লকডাউনে ক্ষেত্রে কিছু কিছু ছাড় দেওয়া হয়েছে। কিন্তু লকডাউন সত্ত্বেও দিনের পর দিন বেড়েই চলেছে সংক্রমনের সংখ্যা। ইটালি- যুক্তরাষ্ট্র-চীন এইসব দেশগুলিতে যখন ব্যাপকভাবে সংক্রমণ ঘটে ছিল তখন ভারতে খুবই সামান্য করোনার সংক্রমণ ছিল। কিন্তু এবার ধীরে ধীরে ভারত তাদেরকে টেক্কা দিতে শুরু করেছে।

ভারত এবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মৃত্যুতে বিশ্বে নবম ও এশিয়ার শীর্ষ স্থানে উঠে এলো ১৩৭ কোটি জনসংখ্যার ভারত। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৯ হাজার বেরিয়ে গিয়ে করোনায় সর্বোচ্চ মৃত্যুর দেশগুলির মধ্যে নম্বরে ঢুকে গেল ভারত। আমেরিকা, ব্রাজিল, ব্রিটেন, ইতালি, ফ্রান্স, স্পেন, মেক্সিকো ও বেলজিয়ামের পরের স্থানে জায়গায় করে নিল ভারত।

সংবাদমাধ্যম পিটিআই সূত্রের খবর, শনিবার রাত পর্যন্ত ভারতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছ ৯ হাজার ১৩৭ জন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ১১ হাজার জন। ভারত করোনায় মৃত্যুর সংখ্যার দিক দিয়ে ইরানকে পেছনে ফেলে এশিয়া মহাদেশের দেশ গুলির মধ্যে শীর্ষস্থানে উঠে এলো। এবং আক্রান্তের সংখ্যার দিক দিয়ে গোটা বিশ্বের দেশগুলির মধ্যে চতুর্থ স্থানে রয়েছে।

WhatsApp chat
error: