“লক-ডাউন সফলে এগিয়ে আসুক ইমাম পুরোহিতগন”।

প্রতিফলক ওয়েব ডেক্স:করোনার থাবা চিন ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে পৃথিবীর প্রায় দুশো টি দেশে। মৃত্যু মিছিলে লাশের পর লাশের সারি। সমগ্র পৃথিবী মোটামুটি তালাবন্দী। যোগাযোগ বন্ধ একটা দেশের সাথে অপর দেশের, একটা শহরের থেকে আর একটা শহরের।

ভারতবর্ষের মতো জনবহুল দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়লে মহামারীর আকার ধারণ করতে পারে। চিকিৎসাবিদ দের মতে আমাদের দেশে যথাযথ পদক্ষেপ নিতে না পারলে অল্প কিছু দিনের মধ্যেই করোনা আক্রান্ত হতে পারে প্রায় ত্রিশ কোটি মানুষ।

যদিও কেন্দ্র এবং রাজ্য সরকার গুলির যথাযথ পদক্ষেপে এদেশে এখনও পর্যন্ত নিয়ন্ত্রণেই আছে বলা যায়। সারাদেশে আক্রান্ত প্রায় ছয় শত।

করোনা নিয়ন্ত্রণের সবচেয়ে সফল পথ হলো লক ডাউন। ভারত সরকার সে পথেই হেঁটেছে। কিন্তু এই লক-ডাউন কার্যকরী করে তুলতে সরকারের পাশাপাশি এগিয়ে আসতে হবে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন গুলিকে।

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে বা লক-ডাউন এর প্রয়োজনীয়তা মানুষের কাছে তুলে ধরতে কার্যকরী ভূমিকা নিতে পারেন ইমাম পুরোহিত গন।

আমাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাফল্য এনে দিতে পারে। সাধারণ জনগণের উচিত করোনা ইস্যুতে সরকারের নির্দেশিকা যথাযথ পালন করা।

WhatsApp chat
error: