দিল্লিতে রাজ্যপাল ধনকর ; আজ অমিত শাহের সঙ্গে বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা

প্রতিফলক নিউজ ব্যুরো :৩ দিনের সরকারি সফরে গতকাল দিল্লি গেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। আজ তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন। আর এই বৈঠক ঘিরেই রাজ্য রাজনীতিতে জোর জল্পনা। পশ্চিমবঙ্গে দায়িত্ব নিয়ে আসার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন বারবার। রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগে সরব হয়েছেন তিনি। গত কয়েকদিন আগেই একই অভিযোগ করে এসেছেন অমিত শাহের কাছে।

জানা যাচ্ছে যে, তিনি আগামীকাল কলকাতা ফিরবেন এবং পুরো নভেম্বর মাস থাকবেন পাহাড়ে। অমিত শাহের সঙ্গে বৈঠকের পর তাঁর পাহাড়ে অবস্থান নিয়ে শুরু হয়েছে জল্পনা। কারণ সম্প্রতি পাহাড়ে এনডিএ জোট ছেড়ে তৃণমূলের সঙ্গে হাত ধরার ঘোষণা দিয়েছে বিমল গুরুং। তাছাড়াও কয়েকদিন আগে রাজ্যের আইন শৃঙ্খলা অবনতির অভিযোগে পরোক্ষে, বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির প্রসঙ্গ তোলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর ট্যুইটে লেখেন, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর আগামী ২৮ থেকে ৩০ শে অক্টোবর সরকারি সফরে দিল্লি যাচ্ছেন। রাজ্যপাল ধনকর ২৮ শে অক্টোবর সন্ধ্যায় দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন এবং ৩০ শে অক্টোবর কলকাতায় ফিরবেন। ২৯ শে অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তার বৈঠক।

রাজভবন নবান্নের সংঘাতে, রাজ্যপাল যেমন রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন। একইরকমভাবে তৃণমূলের অভিযোগ, রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করছেন। তিনি নিরপেক্ষ নন। রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম সম্প্রতি প্রশ্ন তুলেছেন, রাজ্যপাল বিজেপি কে খুশি করার চেষ্টা করছেন কি না। তিনি আরো বলেন, পদের অমর্যাদা করছেন রাজ্যের সাংবিধানিক প্রধান।

আর কয়েক মাস পরেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট ।তার আগে আজকে রাজ্যপাল স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠকে নতুন কিছু সিদ্ধান্ত নেওয়া হয় কিনা সে দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

WhatsApp chat
error: