কলকাতা সহ দক্ষিণবঙ্গে কাল থেকে পরিষ্কার আকাশের পূর্বাভাস;বাংলাদেশের দিকে ঝুঁকছে নিম্নচাপ

প্রতিফলক নিউজ ব্যুরো :করোনা আবহে এমনিতেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজোর আনন্দে ভাটা। তার উপর বাঙালির মন খারাপ করে হাজির আবহাওয়ার ভ্রুকুটি। মেঘলা আকাশ মাঝে মাঝে পশলা পশলা বৃষ্টি। সপ্তমীর দিনেও যখন বাঙালির আনন্দ মেঘে ঢাকার উপক্রম, তখন আলিপুর আবহাওয়া দপ্তর শোনালো সুখবর। আগামীকাল থেকে আবহাওয়ার উন্নতি হবে কোলকাতা সহ দক্ষিণ বঙ্গে। আকাশ থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন।

বঙ্গোপসাগরে উৎপন্ন নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের বহু জেলা মেঘাচ্ছন্ন । বৃষ্টিতে মন খারাপ বঙ্গবাসীর। আজ আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, নিম্নচাপের অভিমুখ বাংলাদেশের দিকে সরছে। ফলে আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে ।যদিও উপকূল এলাকায় কিছু প্রভাব থাকতে পারে । দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আজ কলকাতা উত্তর ও দক্ষিণ 24 পরগনা সহ দক্ষিণবঙ্গের বহু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে ।

অতিমারি করোনা সংক্রমণ রুখতে কোলকাতা হাইকোর্টের বিধি নিষেধের বেড়াজালে এবারের পুজোয় প্যান্ডেলে প্যান্ডেলে নেই সেই চেনা ভিড় । তার উপর বৃষ্টিতে অনেকটাই থমকে গিয়েছে উৎসবের আমেজ। এবার আবহ দফতরের নির্মল আকাশের পূর্বাভাস, নিঃসন্দেহে বাঙালির মুখের হাসি ফোটাবে।

WhatsApp chat
error: