‘ইসলামের’ পথে ফিরতে বিনোদন জগত ছাড়ছেন বলিউড অভিনেত্রী সানা খান

প্রতিফলক নিউজ ডেস্ক: গত বৃহস্পতিবার ‘জয় হো’ অভিনেত্রী সানা খান ধর্মীয় কারণ দেখিয়ে সিনেমা জগৎ ছেড়ে দেওয়ার কথা জানিয়েছেন একটি ইনস্টাগ্রাম পোস্টে । ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী বিগ বস-6 প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করে পরিচিতি লাভ করেন। তিনি কয়েকটি সিনেমা এবং টিভি সিরিজেও কাজ করেছেন ।পোস্টে তিনি উল্লেখ করেন ‘বিনোদন শিল্প তাকে খ্যাতি সম্মান সম্পদ সব দিয়েছে, কিন্তু ধন ও খ্যাতি জীবনের একমাত্র লক্ষ্য হওয়া উচিত নয় ।তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন এবার থেকে মানবতার সেবা এবং স্রষ্টার আদেশ অনুসরণ করবেন ।

সানা খান তাঁর ইনস্টাগ্রাম পোস্টের শুরুতেই লেখেন,”আজ আমি আপনাদের সঙ্গে আমার জীবনের এক গুরুত্বপূর্ণ মুহূর্তে দাঁড়িয়ে কথা বলছি। বহু বছর যাবৎ আমি চলচ্চিত্র জগতে কাজ করছি। এসময়ে আমি ভক্তদের কাছ থেকে’ খ্যাতি’, সম্মান’, এবং ‘সম্পদ’ সবই পেয়েছি এজন্য তাদের কৃতজ্ঞ। কিন্তু কয়েকদিন ধরেই আমি উপলব্ধি করছি, মানুষের এই পৃথিবীতে আসার উদ্দেশ্য কি কেবল ধন-সম্পদ বা খ্যাতির পিছনে ছোটা? ।অসহায় অভাবী দের সেবা করাটাও কি তার দায়িত্বের অংশ নয়। কোন ব্যক্তির ভাবা উচিত সে যে কোন মুহূর্তে মারা যেতে পারে। ‘তিনি’ অথবা ‘তিনি আর নেই’, আমি বহুদিন যাবত এই দুটি প্রশ্নের উত্তর অনুসন্ধান করছি ।বিশেষ করে দ্বিতীয় প্রশ্ন, আমার মৃত্যুর পরে কি হবে? ।”

” আমি যখন আমার ধর্মে এই প্রশ্নের উত্তর খুঁজছিলাম, তখন বুঝতে পেরেছি যে পৃথিবীর এই জীবন পরের জীবনের উন্নতির জন্য। মানুষ যদি তার স্রষ্টার আদেশ অনুযায়ী জীবন-যাপন করে তবে তা তাদের জন্য আরো ভালো হবে ।সম্পদ বা খ্যাতি তার একমাত্র লক্ষ্য না ।”

পোস্টে তিনি আরো লেখেন” তাই ঘোষণা করছি যে, আজ থেকে আমি চলচ্চিত্র জগতকে চিরকালের জন্য বিদায় জানাতে এবং মানবতার সেবা করতে ও স্রষ্টার আদেশ অনুসরণ করার সংকল্প করেছি।” ভক্তদের কাছে দোয়ার আবেদন জানিয়ে তিনি আরও লেখেন,” সমস্ত ভাই-বোনদের কাছে প্রার্থনা করার অনুরোধ করছি। আল্লাহপাক যেন আমার তওবা কবুল করেন এবং সৃষ্টিকর্তার আদেশ মানার ও মানবতার সেবা করার যোগ্যতা দান করেন। “

WhatsApp chat
error: