‘বিহারের জনাদেশ মহাজোটের পক্ষেই ছিল কিন্তু, নির্বাচন কমিশন বেছে নিয়েছে এনডিএকে’:তেজস্বী যাদব

প্রতিফলক নিউজ ব্যুরো:বিহারের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দুদিন পর সাংবাদিক সম্মেলন করেন তেজস্বী যাদব।মহাজোটের পরাজয়ে নির্বাচন কমিশনের কারসাজিকেই দায়ী করছেন লালু পুত্র ।নির্বাচন কমিশনের পাশাপাশি তিনি বিজেপি ও জেডিইউ নেতৃত্বকেও নিশানা করেন।বিহারের জনাদেশ এবং নির্বাচন কমিশনের মনোভাবের মধ্যে অনেকটা ফারাক বলে মন্তব্য করেন তিনি ।

সাংবাদিক সম্মেলনে তেজস্বী যাদব বলেন, “বিহারের জনাদেশ মহাজোটের পক্ষেই কিন্তু নির্বাচন কমিশন এনডিএ কেই বেছে নিয়েছে।” তিনি আরো বলেন, “নিতিশ কুমার হয়তো মুখ্যমন্ত্রীর আসনে বসতে পারেন কিন্তু বিহার বাসির হৃদয়ে থাকবেন তিনি।”

বিহারের নির্বাচনে কংগ্রেস আরজেডি এবং বামেদের নিয়ে গড়ে তোলা মহাজোট এর নেতৃত্বে ছিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। নির্বাচনে এনডিএ জোটের সঙ্গে কড়া টক্কর দিলেও শেষ হাসি হাসে ক্ষমতাসীন এনডিএ জোট। যদিও একক বৃহৎ রাজনৈতিক দল হিসেবে উঠে এসেছে আরজেডি। ভালো ফল করেছে বামেরাও।

২৪৩ আসন বিশিষ্ট বিহার বিধানসভা ম্যাজিক ফিগার ১২২। বিজেপি ও নীতিশের এনডিএ জোট পেয়েছে ১২৫ টি আসন। মহাজোট পেয়েছে ১১০ টি আসন। মহাজোটে ভালো ফল করেছে আরজেডি এবং বামেরা। ৭০ আসনে প্রার্থী দিয়েও সেভাবে দাগ কাটতে পারিনি কংগ্রেস। ওয়েইসির মিম একা লড়ে কুড়ি আসনে প্রার্থী দিয়ে পাঁচটি আসনে জয় তুলে চমক দিয়েছে।

WhatsApp chat
error: