মুর্শিদাবাদের ১৩ টি আসনে নির্বাচনে লড়বে ওয়েসির ‘মীম’

প্রতিফলক নিউজ ব্যুরো :বিহার বিধানসভা নির্বাচনে সাফল্যের পর ‘অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন’ বা মীম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েসি ঘোষণা করেছিলেন তাদের লক্ষ্য এবার বাংলা। সেই সম্ভাবনাকে সত্যি করে একুশের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ১৩ টি আসনে প্রার্থী দেবে মিম।

বাংলায় নিমের পর্যবেক্ষক আসাদুল্লাহ সেখ কে উদ্ধৃতি করে একটি বেসরকারী সংবাদ মাধ্যম জানিয়েছে পশ্চিমবঙ্গে এবার প্রার্থী দিতে চলেছে মীম । তবে মাত্র ১৩ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা। যদিও সবকটি আসন মুর্শিদাবাদ জেলার অন্তর্গত, এই জেলার মোট আসন বাইশটি। মুর্শিদাবাদ জেলায় যে সমস্ত এলাকায় সংখ্যালঘু অধ্যুষিত এবং যেখানে মিমের মজবুত সংগঠন রয়েছে, সে সমস্ত বিধানসভা আসনেই প্রতিদ্বন্দ্বিতা করার নির্দেশ দেওয়া হয়েছে হায়দ্রাবাদ থেকে, বলে জানা গেছে ।

কিছুদিন পূর্বে বাংলায় এসে, বঙ্গ রাজনীতিতে নতুন মুখ আব্বাস সিদ্দিকী কে সামনে রেখে একুশের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেন আসাদুদ্দিন ওয়েসি। কিন্তু বাম কংগ্রেসের অফার পেয়ে মীমের হাত ছাড়েন আব্বাস।বাম কংগ্রেসের জোট সঙ্গী এখন আব্বাস সিদ্দিকীর নতুন দল আই এস এফ। তবে আসাদউদ্দিন ওয়াইসির মীম কি এবার একাই লড়বে, সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক অঙ্গনে।

নির্বাচনে প্রার্থী দেওয়া সব কটি বিধানসভা আসনেই প্রচার করবেন ওয়েসী, খুব তাড়াতাড়ি তিনি মুর্শিদাবাদ সফরে আসবেন বলে জানা গেছে। অল্প আসনের প্রার্থী দিয়ে, কয়েকটি সিটে জয় তুলে নিতে মরিয়া মীম ব্রিগেড।

WhatsApp chat
error: