৩ লক্ষের পর ফের ‘প্রবাসী রোজগার.কম’ ওয়েবসাইটে নতুন ১ লাখ কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিলেন সোনু সুদ

প্রতিফলক ডেস্কঃ বিগত কয়েক মাস ব্যাপী সোশ্যাল মিডিয়ায় বলিউড অভিনেতা সোনু সূদের নাম জয়জয়কার হচ্ছে। লকডাউনের শুরু থেকেই হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়ে একরকম তাদের ‘দেবতা’ হয়ে উঠেছেন সোনু। শত শত পারিযায়ী শ্রমিকদের নিজের একক প্রচেষ্টায় ও খরচায় ঘরে পৌঁছে দিয়েছেন তিনি। এমনকি করোনা মহামারীর আবহে অসংখ্য দরিদ্র ও অসহায় মানুষকে খাদ্য ও আশ্রয় দিয়ে সহযোগিতা ও করেছেন। সনু সুদ এর কাছে সাহায্যে চেয়ে এখনোও পর্যন্ত কেউ নিরাশ হইনি।

ভিন রাজ্যে কাজ করতে যাওয়া হাজার হাজার শ্রমিককে সোনু বাসে-ট্রেনে এমন কি প্লেনে করে বাড়ি পৌঁছে দিয়েছেন। এবং দরিদ্র শ্রমিকদের জন্য কর্মসংস্থানের ওপর জোর দিয়েছেন তিনি। এর আগে নিজের জন্মদিনে পরিযায়ী শ্রমিকরা কাজ হারিয়েছেন তাদের জন‍্য ৩ লক্ষ কর্মসংস্থানের কথা ঘোষনা করেন সোনু। এবার আরও এক ধাপ এগিয়ে প্রবাসী ভারতীয়দের জন‍্য AEPC র সঙ্গে হাত মিলিয়েছেন তিনি। তাঁর প্রবাসী রোজগার.কম ওয়েবসাইটের মাধ‍্যমে কোম্পানিগুলিতে ১ লক্ষ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিলেন অভিনেতা সোনু সুদ। সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলের মাধ‍্যমে এই সুখবরই পৌঁছে দিয়েছেন অভিনেতা নিজে।

একের পর এক সনু সুদের জনদরদি ক্রিয়াকর্মের প্রশংসা করেছেন বিভিন্ন মহল। নেটিজেনরাও প্রশংসা করছেন সোনুর এই মহ‍ৎ উদ‍্যোগের। আগের বার নিজের জন্মদিন উপলক্ষে পরিযায়ীদের জন‍্য বিশেষ উদ‍্যোগের কথা সোশ‍্যাল মিডিয়ায় জানান সোনু সূদ। তিনি লেখেন, ‘আমার জন্মদিন উপলক্ষে একটি ছোট উদ‍্যোগ। প্রবাসী রোজগার ডট কম থেকে ৩ লক্ষ চাকরির সুযোগ দেওয়া হবে। এই চাকরিগুলিতে সবরকম সুযোগ সুবিধা পাওয়া যাবে। AEPC, CITI, Trident, Amazon, Quesscorp, Sodex, Urban Co, Portea ও অন‍্যান‍্য কোম্পানিকে ধন‍্যবাদ এই প্রচেষ্টায় সাহায‍্য করার জন‍্য।’

করোনা মোকাবেলায় দেশে দীর্ঘ লকডাউনে যারা কাজ হারিয়ে ফেলেছেন বিশেষত তাদের জন‍্যই এই উদ‍্যোগ নিয়েছেন সোনু সুদ। এর জন‍্যই প্রবাসী রোজগার ডট কম অ্যাপটি বানানো হয়েছে। জানা গিয়েছে সারা দেশের স্বেচ্ছাসেবী সংগঠন, স্টার্ট আপ, সরকারি সংস্থা সহ ৫০০ টি কোম্পানি হাত মিলিয়েছে সোনুর এই অ্যাপের সঙ্গে। শ্রমিকদের কাজের দক্ষতা বিচার করে সেই অনুযায়ী চাকরি দেওয়া হবে বলে জানান সোনু। একটি হেল্পলাইন নম্বরও চালু করা হবে বলে জানানো হয়।

WhatsApp chat
error: