২০০১ সালের পর ৫.৮ রিখটার স্কেল মাত্রায় ভূমিকম্প, গুজরাটে

প্রতিফলক, ওয়েব ডেস্কঃ দিনের পর দিন পৃথিবী কেমন যেনো পাল্টে যাচ্ছে। একটার পর একটা প্রাকৃতিক দুর্যোগ নেমেই আসছে প্রতিনিয়ত। একে তো মহামারী করোনা ভাইরাসে জর্জরিত দেশ তার উপর পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেলো কয়েকশো বছর পর রেকর্ড করা ঘূর্নিঝড় আম্ফান। দিল্লির উপর দিয়ে গেলো একবার ভূমিকম্প সহ রেকর্ড করা ঘুনিঝর। এবার ভূমিকম্প হলো গুজরাটে।

গুজরাটের রাজকোট থেকে ১২২ কিমি দূরে এই ভূমিকম্পের কেন্দ্র বলে জানা গেছে। ভূমিকম্পের সাথে সাথে রাস্তায় বেরিয়ে যায় আহেমদাবাদ, রাজকোট, মোরদি, কাট এই সমস্ত জায়গার বাসিন্দারা। অনেকের ফ্ল্যাট হিলতে লেগেছিল, অনেকের বাড়ি ফাটল ধরে গেছে, বাড়ির থালা বাসন সব নিচে পড়ে গেছে। এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর জানা যায়নি।

২০০১ সালের পর ৫.৮ রেকক্টর স্কেলে ভূমিকম্প হলো গুজরাটে। ২৬ জানুয়ারি সকাল সকাল হয়েছিল সেই ভূমিকম্প যার দ্বারা অনেক মানুষ মারা গেছিল আজকে সেই ভূমিকম্পের ভয় আবারো দেখতে পাওয়া গেলো মানুষের চোখে। আজকে ৮ টা বেজে ১৩ মিনিট ভূমিকম্প হয়‌। সাথে সাথে সবাই বাড়ি থেকে বেরিয়ে আসে প্রায় ৫ সেকেন্ড পর্যন্ত ভূমিকম্প হয়।

সাথে সাথে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ভূমিকম্প এলাকার জেলাশাসক দের ফোন করে পদক্ষেপ নেওয়ার কথা জানান ও পরিস্থিতি সম্পর্কে খবর নেন।

WhatsApp chat
error: